ফেসবুক সংক্রান্ত হেল্পলাইন ০১৭৬৬৬৭৮৮৮৮

ফেসবুকের অপরাধ সম্পর্কে আপনি সরকারের সহযোগীতা পেতে ব্যবহার করতে পারের হেল্পলাইন ০১৭৬৬৬৭৮৮৮৮ নম্বরটি। পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হলো ফেসবুক। প্রতিদিন প্রতি ১২ সেকেন্ডে একজন করে নতুন ব্যবহারকারী ফেসবুক ব্যবহার শুরু করেন। বাংলাদেশেও ব্যতিক্রম নয়। ফেসবুকে অপরাধ ঘটাও খুব নিয়মিত ব্যাপার। এই অপরাধ দমনের জন্যই সরকার ০১৭৬৬৬৭৮৮৮৮ নম্বরটিকে হেল্প লাইন করেছে।

বৃহস্পতিবার জাতীয় সংসদে এই নম্বরটি যে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোনো অপরাধ দমনের হেল্প লাইন, তা জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। সামাজিক ফেসবুকে যে কোনো অপরাধ আপনার দৃষ্টিগোচর হলে সাথে সাথে এই নম্বরে অভিযোগ দায়ের করতে পারবেন।

সরকার দলীয় সাংসদ নবী নেওয়াজ সংসদে অভিযোগ করে জানান, ফেসবুকে তার একটি পরিচয় রয়েছে। কিন্তু তার নামে আরো কিছু ভূয়া পরিচয়ও আছে। ফলে তিনি নানা রকম ঝুটঝামেলায় পড়েন। তিনি জানতে চান, এ থেকে বাঁচার কোনো উপায় আছে কিনা।

নবী নেওয়াজের কথার জবাবে ০১৭৬৬৬৭৮৮৮৮ নাম্বারটির কথা জানান পলক। একই সাথে তিনি জানান, এই নম্বরে অভিযোগের পরও যদি কোনো উপকার না পাওয়া যায়, তবে সরকারের সাইবার সিকিউরিটি ফোর্সের সাথে যোগাযোগ করা যেতে পারে।

3 thoughts on “ফেসবুক সংক্রান্ত হেল্পলাইন ০১৭৬৬৬৭৮৮৮৮”

  1. আমি আমার ফেসবুক আইডি থেকে number delete করে ফেলেছি এখন আর সেই আইডি টি খুজে পাইতেছি না?দয়া করে এখটু দেখবেন plz

Leave a Comment